১৩ ঘন্ঢাটা পর চালু হল ঢাকা-খুলনার রেল চলাচল

বন্ধ থাকা খুলনার সঙ্গে উত্তরবঙ্গসহ ঢাকার রেলযোগাযোগ ১৩ ঘণ্টা পর আংশিক চালু হয়েছে । ডাউন লাইন ক্লিয়ার থাকায় আংশিকভাবে ট্রেন চলাচল করছে ।
কুষ্টিয়ার পোড়াদহে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় যাত্রীদের এই দুর্ভোগ ।
২৬ আগস্ট শনিবার সকাল ৮টা থেকে রেলযোগাযোগ আংশিক শুরু হয়েছে । তবে ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরো সময় লাগবে বলে জানিয়েছেন পোড়াদহ স্টেশন মাস্টার ।
স্টেশন মাস্টার শরীফুল ইসলাম জানান, ২৫ আগস্ট শুক্রবার দিবাগত রাত ২টা থেকে দুর্ঘটনা কবলিত ট্রেনটিকে উদ্ধারের জন্য ঈশ্বরদী থেকে আসা রিলিফ ট্রেনটি কাজ চালিয়ে যাচ্ছে । শনিবার সকাল ৮টার সময় ডাউন লাইন ক্লিয়ার হওয়ায় খুলনার সঙ্গে উত্তরবঙ্গসহ ঢাকার সঙ্গে রেলযোগাযোগ আংশিক চালু হয়েছে ।
ইতোমধ্যে ডাউন লাইন ক্লিয়ার হওয়ায় ঈশ্বরদী থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি পোড়াদহ জংশন অতিক্রম করে খুলনার উদ্দেশে রওনা দিয়েছে বলে তিনি জানান ।
প্রসঙ্গত, ২৫ আগস্ট শুক্রবার রাত পৌনে ৮টার দিকে খুলনা থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী সাগরদাড়ি এক্সপ্রেস কুষ্টিয়ার পোড়াদহ রেলওয়ে জংশনের প্রধান গেইটের সামনে ট্রেনটির ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয় । এতে আপ এবং ডাউনের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে খুলনার সঙ্গে উত্তরবঙ্গসহ ঢাকার রেলযোগাযোগ বন্ধ হয়ে যায় ।



এই প্রতিবেদন টি 258 বার পঠিত.