ভিসা জটিলতায় পড়েছেন দেশের বহু হজযাত্রী

ভিসা জটিলতায় পড়েছেন দেশের বহু হজযাত্রী। সৌদি দূতাবাস ২০ আগস্ট রোববার পর্যন্ত ভিসা আবেদনের সময় বৃদ্ধি করেছেন বলে জানিয়েছেন হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম।
১৮ আগস্ট শুক্রবার সকালে সংবাদ মাধ্যমকে তিনি জানান, ২০ আগস্ট রোববার পর্যন্ত মুসল্লিরা সৌদি আরবের ভিসা আবেদন করতে পারবেন। যাদের এখনও ভিসা হয়নি তাদের শনিবারের মধ্যে ভিসা আবেদন করতে হবে।
তবে যদি কোনো কারণে কারো আবেদন বাকি থাকে তাহলে রোববারও আবেদন গ্রহণ করা হবে এবং ওইদিনই শেষ সময় বলেও জানান সাইফুল ইসলাম।
জানা গেছে, এখনও প্রায় চার হাজারের মতো যাত্রীর ভিসা হয়নি। তাদের যাত্রা অনিশ্চিত। তবে গত ১৫ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ১৪ আগস্ট পর্যন্ত সৌদি কর্তৃপক্ষ বাংলাদেশের ১ লাখ ১৮ হাজার ৯২৪ জন হজযাত্রীকে ভিসা দিয়েছে।
এতে আরও বলা হয়, এ বছর পবিত্র হজব্রত পালনের জন্য ঢাকায় সৌদি দূতাবাসে বাংলাদেশের আর কোনো হজ যাত্রীর ভিসার আবেদন বাকি নেই।
এদিকে পর্যাপ্ত যাত্রী না পাওয়া ও ভিসা জটিলতায় শুক্রবারও একটি হজ ফ্লাইট বাতিল হয়েছে। ক্রমেই বাতিলের তালিকা আরও দীর্ঘ হচ্ছে। যাত্রী সংকটে ১৭ আগস্ট বৃহস্পতিবার সকাল ৬টা ৫ মিনিটের বিজি-১০৭৩ ও বেলা ১টা ২৫ মিনিটের বিজি-৫০৭৩ হজ ফ্লাইট দুটিও বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।
উল্লেখ্য, গত ২৪ জুলাই থেকে বাংলাদেশের হজযাত্রীদের পরিবহন শুরু হয়েছে। আর ১৭ আগস্ট বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশ বিমানের মোট ২৩টি এবং সৌদি বিমানের তিনটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে।



এই প্রতিবেদন টি 829 বার পঠিত.