আনিসুল হকের শারীরিক অবস্থা উন্নতির দিকে

সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থা ‘স্থিতিশীল’ বলে তার ব্যক্তিগত সহকারী আবরাউল হাসান জানিয়েছেন।
আনিসুল হকের শারীরিক অবস্থা উন্নতির দিকে এবং আশঙ্কামুক্ত বলে জানান আবরাউল।
তিনি জানান, মেয়র এখন মেডিকেলি স্ট্যাবল। তার রক্তচাপ ঠিক আছে। চিকিৎসকরা তাকে ক্লোজলি অবজারভেশনে রেখেছেন। তাকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। যেহেতু তার ব্রেইনে রক্ত চলাচলে সমস্যা ধরা পড়েছে, সে কারণে ব্ল্যাড সার্কুলেশন বাড়ানোর জন্য ওষুধ দেওয়া হচ্ছে।
২৯ জুলাই নাতি হওয়া উপলক্ষে ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে গিয়েছেন আনিসুল হক।
বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির জানান, আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন।
এদিকে তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানান বেশ কিছু দিন ধরেই আনিসুল হকের মাথা ঘোরার সমস্যা হচ্ছিল। বিষয়টি নিয়ে তিনি ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে গিয়েছিলেন। তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিছুদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেন।
এবার লন্ডনে গিয়ে আবারও সমস্যা দেখা দিলে গত শুক্রবার তিনি হাসপাতালে যান। সেখানে পরীক্ষা চলার মধ্যে একবার সংজ্ঞা হারিয়ে ফেলেন। সেখানকার ডাক্তরারা দেখেছেন, উনার ব্রেইনে ব্লাড ভেসেলে ইনফ্লেমেশন আছে। এজন্য আইসিইউতে রেখে চিকিৎসা করা হচ্ছে।



এই প্রতিবেদন টি 347 বার পঠিত.