দুই টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

দুই টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বাংলাদেশের বিপক্ষে ১৪ সদস্যের এই দলে সবমিলিয়ে স্পিনার রাখা হয়েছে তিনজন। দল থেকে বাদ পড়েছেন পেসার জেমস প্যাটিনসন, জায়গা পেয়েছেন জ্যাকসন বার্ড।
মূলত, পিঠের ইনজুরির কারণেই দলে জায়গা হয়নি প্যাটিনসনের। তার জায়গায় সুযোগ মিলেছে বার্ডের। প্যাটিনসনের মতো ইনজুরির কারণেই ঢাকা আসা হচ্ছে না আরেক শীর্ষ ফাস্ট বোলার মিশেল স্টার্কের। পায়ের পাতার চোটের কারণে ছিটকে পড়েছেন তিনি। তার জায়গায় আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় লেগস্পিনার সোয়েপসন। মূলত, অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফরে ভালো পারফর্মারদের মধ্যে থেকে বাংলাদেশ সফরের জন্য একজন পেসার নেওয়ার কথা ছিলো। কিন্তু লভ্যাংশ নিয়ে চুক্তি সমস্যার কারণে সফরই বাতিল করে ক্রিকেটাররা। সেখানে স্পিনারের উপরই ভরসা রাখছে নির্বাচকরা।
বাংলাদেশের বিপক্ষে সফরটি হওয়ার কথা ছিলো ২০১৫ সালে। কিন্তু সেবার নিরাপত্তাজনিত কারণে সফর স্থগিত হওয়ায় সফর গড়াচ্ছে চলতি আগস্টে। ১৮ তারিখে ঢাকা পৌঁছে ২২-২৩ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এরপর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৭-৩১ আগস্ট অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। ৪-৮ আগস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি।
১৪ সদস্যের মূল দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহঅধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জ্যাকসন বার্ড, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, উসমান খাজা, নাথান লায়ন, ম্যাথু রেনশো, মিচেন সোয়েপসন ও ম্যাথু ওয়েড।



এই প্রতিবেদন টি 341 বার পঠিত.