স্পন্দিত ভাবনার কোরক

আলিয়াঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে আপনাদের স্বাগতম শিল্পী নারগীস পলির į দ্যা স্কিন অব এ লিভিং থট/ স্পন্দিত ভাবনার কোরক” শীর্ষক একক চিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধনে। প্রদর্শনীর শুভ উদ্বোধন করা হবে শুক্রবার, ৪ ঠা অগাষ্ট ২০১৭ সন্ধ্যা ৬ টায়। এই প্রদর্শনীতে প্রায় ৩১ টি চিত্রকর্ম স্থান পেয়েছে।
প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর শুভ উদ্বোধন করবেন বিশিষ্ট শিল্পী মুস্তফা মনোয়ার। সন্মানীত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। এছারা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থপতি ড. আদনান মোরশেদ।

 

নারগীস পলির চিত্রকর্ম দেখে অনুধাবন করা যায় যে, একটি চিত্র শিল্পের সারবস্তু ভিন্ন ভিন্ন দর্শকের দৃষ্টিকোণ ভেদে, রঙ ও বিষয়বস্তুতে পাল্টে যেতে পারে। পলির ভাষায় যা ‘স্পন্দিত ভাবনার কোরক উন্মোচন’। তার কৌতুহলী মনের অনুসন্ধিৎসু ভ্রমণ বিচিত্র সৃষ্টিশীল ও বুদ্ধিবৃত্তীয় যা শিল্পীর একান্ত নিজস্ব শৈলীতে অবিরত।
একই ভাবে, চিত্রকর্মগুলি পলির বিশ্লেষণধর্মী মন এবং সেই সঙ্গে তার শৈল্পিক মননকে ব্যাপ্ত করে। তার সজাগ দৃষ্টি রয়েছে নীতির দূষণ এবং সামাজিক অবিচার প্রতিরোধে চিত্রশিল্পের ভূমিকা। সেইসঙ্গে, চারপাশের জগৎ সম্পর্কে তার সম্যক অন্তদৃষ্টি, তার বিষয়বস্তু নির্বাচন, চিত্রকর্মের মিডিয়া নির্ধারণের মাধ্যমে শিল্পী নার্গিস পলি দর্শকহৃদয়ে সংলগ্নতা অর্জন করবে বলে আশা করা যায়।
প্রদর্শনীটি চলবে ১৬ ই অগাষ্ট ২০১৭ পর্যন্ত। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রোববার সাপ্তাহিক বন্ধ। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত।



এই প্রতিবেদন টি 340 বার পঠিত.