ড্যাফোডিল ইউনিভার্সিটিতে লোকবক্তৃতা করবেন বিবি রাসেল

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে লোকবক্তৃতা করবেন বিবি রাসেল

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভাসিটির ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টার আয়োজিত লোকবক্তৃতা সিরিজের ১০ম পর্বের প্রধান বক্তা হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন দেশ বরেণ্য মহিলা উদ্যোক্তা, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার ও মডেল বিবি রাসেল। অঅগামীকাল রবি বার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন-৭১ এ লোকবক্তৃতা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভার্সিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান।
অনুষ্ঠানে দেশের শিল্প ও ব্যাবসাখাতের নেতৃবর্গ, অর্থনীতিবিদ, শিক্ষক, গবেষক ও নাগরিক সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভার্সিটি দেশের ১২ জন বিশিষ্ট শিল্পোদ্যোক্তাকে নিয়ে এ লোক-বক্তৃতামালার আয়োজন করছে। আমন্ত্রিত এই ১২ জন সফল উদ্যোক্তার বক্তৃতাগুলো নিয়ে পরবর্তী সময়ে একটি বই প্রকাশিত হবে, যা বিশ্ববিদ্যালয় পর্যায়ের ব্যবসা, অথনীতি ও উদ্যোক্তা উন্নয়ন সংশ্লিষ্ট বিভাগগুলোর শিক্ষার্থীদের জন্য রেফারেন্স বই হিসেবে ব্যবহারের সুযোগ সৃষ্টি করবে। এই ১২ জন উদ্যোক্তার ওপর ডিআইইউ থেকে ১২টি প্রামাণ্যচিত্রও নির্মিত হবে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভার্সিটি আশা করছে যে, এ লোকবক্তৃতামালা নতুন প্রজন্মের সৎ, শিক্ষিত ও মেধাবী উদ্যোক্তাদেরকে সাহস, নিষ্ঠা ও দক্ষতার সাথে সামনে এগিয়ে যেতে সাহায্য ও অনুপ্রাণিত করবে। উদ্যোক্তা উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ তার সম্ভাবনার সাথে সামঞ্জস্যপূর্ণ গতিতে এগুতে পারছে না বলে যে ধারণা চালু রয়েছে, এ লোকবক্তৃতামালা, সে সীমাবদ্ধতা কাটিয়ে ওঠতে অনেকখানি সাহায্য করবে আশা করা যায়।



এই প্রতিবেদন টি 473 বার পঠিত.