সারা দেশে সংখ্যালঘুদের ওপরে নির্যাতন চলছেঃ বিএনপি

বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আজম খাঁন বলেন- সারা দেশে সংখ্যালঘুদের ওপরে নির্যাতন চলছে, আপনারা দেখেছেন কদিন আগেও নাসির নগরে কিভাবে তাদের উপর নির্মম নির্যাতন চালানো হয়। গাইবান্ধার সাওতালরা এখনও খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে। এই সরকার নিজেদেরকে সংখ্যালঘুর পক্ষের শক্তি বলে দাবী করলেও তাদের আমলে শতকরা ৯০ ভাগ সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হয়েছে। তিনি বলেন- ভোলার দ্বীপ উপজেলা মনপুরা একটি ঐতিহাসিক দ্বীপ। সেখানে গেলে চোখ জুড়িয়ে যায়। অথচ যখন যানতে পারি আওয়ামী লীগের নেতৃত্বে জলদস্যু ও ভূমিদস্যু আলাউদ্দিন বাহিনির অত্যাচারে সংখ্যালঘুরা আশ্রয়হীন হয়ে পড়েছে আর সরকার নির্বিকার ভূমিকা পালন করছে তখন অবাক হই না। কারণ এই সরকারের চরিত্রই এটা। তিনি বলেন আপনারা ভয় পাবেন না। রাত যত গভীর হউক না কেন নতুন সূর্য্য উঠবেই। দুশাসনের সরকারের পতন হলে গুম-খুন সহ সব হিসাব নিকাশ বের করে বিচার করা হবে। তিনি আরো বলেন- গ্যাসের বাজারে আগুন লেগেছে, বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষনা দিয়েছে। এতে করে জনজীবন আরো অস্থির হয়ে উঠবে। অনির্বাচিত সরকারের কারণেই জনগণের দুদর্শার সীমা নেই। আমরা অবিলম্বে নির্যাতিতদের আশ্রয় দেওয়ার আহ্বান জানাচ্ছি।

আজ ২৬ ফেব্র“য়ারি রোজ রবিবার সকাল ১১.৩০টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সচেতন যুব সমাজের উদ্যোগে বিচ্ছিন্ন দ্বীপ ভোলা জেলার মনপুরা উপজেলায় ৫ হাজার সংখ্যালঘুর ভূমি গ্রাস, নারী-শিশুদের নির্যাতনের প্রতিবাদে, জল ও ভূমিদস্যুদের কবল থেকে বাঁচানোর দাবিতে নাগরিক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের উপদেষ্টা সাবেক ছাত্রনেতা কাজী মনিরুজ্জামান মনির এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ভবেশ চন্দ্র মজুমদার, মনপুরার সুশীল সমাজের প্রতিনিধি ফিরোজ আলম পাটোয়ারী, আলোর মিছিলের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, মোঃ জাহাঙ্গীর আলম, ভিপি ইব্রাহিম সহ সুশীল সমাজ ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

বক্তারা বলেন- দ্বীপ জেলা ভোলার বিচ্ছিন্ন উপজেলা মনপুরা জলওদস্যু বাহিনীর প্রধান ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন বাহিনীর অত্যাচারে ৫ হাজার সংখ্যা লঘুরা আশ্রয়হীন হয়ে পড়েছে। তাদের উপর চলছে অমানবিক অত্যাচার, সেই অত্যাচার থেকে নারী ও শিশুরাও বাদ যায়নি। তাদের অত্যাচারের প্রতিবাদে যুব সমাজের পক্ষ থেকে আজকের এই মানববন্ধন নেতৃবৃন্দ আরো বলেন, পাবনার সাংবাদিক শিমুল হত্যাকারী আওয়ামীলীগের মেয়রকে গ্রেপ্তার করা হয়েছে, টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যাকারী এমপি রানাকে গ্রেপ্তার করা হয়েছে। অবিলম্বে মনপুরা ইউপি চেয়ারম্যান ভূমি ও জলদস্যু আলাউদ্দিন বাহিনীর প্রধান আলাউদ্দিন সহ সন্ত্রাসীদেরকে গ্রেপ্তার করার দাবী জানান।



এই প্রতিবেদন টি 665 বার পঠিত.