মৌলভীবাজারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত

মোঃ আব্দুল কাইয়ুম,(স্টাফ রিপোর্টার)
’’নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্র“তি-সুস্থ সবল মেধাবী জাতি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৭। শনিবার (২৫ ফেব্র“য়ারি) সকাল ৯.৩০ মিনিটের সময় জেলা প্রাণিসম্পদ বিভাগ মৌলভীবাজারের আয়োজনে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসক মোঃ তোফাযেল ইসলামের নেতৃত্ত্বে এক বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন খামারি,জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের কর্মকর্তা সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি সড়ক প্রদক্ষিন করে প্রেসক্লাব চত্তরে গিয়ে শেষ হয় ।

 

সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভিন্ন খামারি,সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ের অথিতিদের উপস্থিতিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজন করা হয় আলোচনা সভার। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শাহীদুজ্জামানের সভাপতিত্তে অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন,মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমেদ,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দীন মাসুদ প্রমুখ ।
এদিকে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শাহীদুজ্জামান জানান, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে আগামী ২৬ ও ২৭ ফেব্র“য়ারি দুইদিন ব্যাপী জেলা প্রাণিসম্পদ কার্যালয়ে আয়োজন করা হবে মেলার, এসব মেলায় মোট ৮টি স্টল থাকবে এছাড়াও সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের । তিনি জানান ২৬ ফেব্র“য়ারি মেলা উদ্ভোধন করবেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ডাঃ আফতাবু নাহার মাকসুদা।



এই প্রতিবেদন টি 1014 বার পঠিত.