বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক:
আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন ২১ বছর বয়সী এ বাঁহাতি পেসার। অন্যদিকে, ২০১৬ সালের বর্ষসেরা ক্রিকেটারের অ্যাওয়ার্ড জিতেছেন রবিচন্দ্রন অশ্বিন। পাশাপাশি বছরের সেরা টেস্ট খেলোয়াড়ের আসনে বসেন ভারতীয় অফস্পিন অলরাউন্ডার। ওয়ানডে বর্ষসেরা দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক।

মর্যাদাপূর্ণ এ অর্জনের পর আইসিসিকে ধন্যবাদ দিতেও ভোলেননি মোস্তাফিজ। নিজের অফিসিয়াল টুইটার পেজে আইসিসির তৈরি করা বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার ছবি পোস্ট করে লেখেন, ‘আলহামদুলিল্লাহ! আমাকে সমর্থন যোগানোর জন্য আইসিসি ও সবাইকে ধন্যবাদ।’

বর্তমানে বাংলাদেশ দলের সঙ্গে নিউজিল্যান্ডে অবস্থান করছেন মোস্তাফিজ। এরই মধ্যে কিউইদের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ইনজুরি কাটিয়ে লম্বা বিরতির পর বোলিংয়ে ফিরেছেন তিনি। বৃহস্পতিবারের (২২ ডিসেম্বর) ম্যাচটিতে বৃষ্টি আইনে তিন উইকেটে হেরে গেলেও বল হাতে দুই উইকেট নিয়ে উজ্জ্বল ছিলেন ‘কাটার মাস্টার’ খ্যাত মোস্তাফিজ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই তারকাখ্যাতির জানান দেন মোস্তাফিজ। গোটা ক্রিকেট বিশ্বই যার বোলিং দেখে মুগ্ধ। এখন পর্যন্ত ৯টি ওয়ানডেতে ২৬টি উইকেট নিয়েছেন। বোলিং গড় ১২.৩৪। ইকোনমি রেট ৪.২৬। তার মধ্যে রয়েছে গত বছর ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট শিকারের কীর্তি।

আর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেট টি-টোয়েন্টিতে ১৩ ম্যাচে ২২ বার উইকেট উদযাপন করেন। টেস্টে অবশ্য নিয়মিত নন মেস্তাফিজ। ইনজুরিমুক্ত ও ফিটনেস ঠিক রাখতেই তাকে এ ফরমেট থেকে দূরে রাখছে বিসিবি। সাদা পোশাকে দুই ম্যাচ খেলে নিয়েছেন ৪টি উইকেট।



এই প্রতিবেদন টি 570 বার পঠিত.