বিওএমওএ নামে একটি নতুন সংগঠন


বাংলাদেশ অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশন (বিওএমওএ) নামে একটি নতুন সংগঠন গঠন করা হয়েছে এবং দেশের শীর্ষ স্থানীয় অনলাইন গণমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেষ্ঠ সম্পাদক আমানুল্লাহ্ কবীরকে সভাপতি, লাষ্ট নিউজ বিডি ডটকমের সম্পাদক আলীমুজ্জামান হারুনকে সিনিয়র সহ-সভাপতি ও বিজনেস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক জীবন ইসলামকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি করা হয় ।

সংগঠনের অন্যান্য সদস্যরা হচ্ছেন- সিনিয়র সহ-সভাপতি আলীমুজ্জামান হারুন, সহ-সভাপতি আবদুল মান্নান, সহ-সভাপতি উদয় হাকিম, সহ-সভাপতি আরিফুর রহমান, সহ-সভাপতি দীপ আজাদ, যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলীল জুয়েল, অর্থ সম্পাদক নাজমা আক্তার, সাংগঠনিক সম্পাদক শরীফ মোহাম্মদ মাসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু, সমাজ কল্যাণ সম্পাদক ইব্রাহীম খলীল খোকন, দপ্তর সম্পাদক গাজী মোহাম্মদ ফায়সাল, নির্বাহী সদস্য খায়রুল আলম সবুজ, বাণী ইয়াসমিন হাসি, শেখ মাহমুদ এ রিয়াত, শেখ মোঃ শাহীন আকতার, মোঃ শফিউল আজম, মোঃ সিদ্দিকুর রহমান এবং কবীর চৌধুরী তন্ময়।

গঠনতন্ত্র অনুযায়ী বর্তমান কমিটি আরও একজন সদস্যকে প্রয়োজনে যেকোনো সময় কমিটির অর্ন্তভুক্ত করতে পারবেন। উল্লেখ্য, এই কমিটি আগামী দুই বছর সংগঠনটি পরিচালনা করবেন। দুই বছর পর সংগঠনের নির্বাচনের মাধ্যমে কমিটির পরিবর্তন হবে। বর্তমান কমিটি নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে। প্রতি দুই বছর পর পর ডিসেম্বর মাসের যেকোনো তারিখে নির্বাচন সম্পন্ন করতে হবে।
অনলাইন গণমাধ্যমের সমস্যা ও সম্ভাবনা শিরোনামে সম্মেলনে বক্তারা বাংলাদেশের অনলাইন গণমাধ্যমের নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন । বিশেষ করে নীরবে বেড়ে উঠা এই অনলাইন গণমাধ্যম সেক্টরে দীর্ঘদিন থেকেই অবকাঠামোসহ সঠিক গাইডলাইন, নেতৃত্ব ও পৃষ্ঠ পোষকতার অভাবে কাঙ্খিত লক্ষে পৌছাতে ব্যর্থ হচ্ছে ।



এই প্রতিবেদন টি 526 বার পঠিত.