দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি

14877238_599152696944230_1618437769_nসোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না পেয়ে বিএনপি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়েছে বলে জানিয়েছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সকালে জাতীয়তাবাদী মহিলা দলের এক সভায় দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

তিনি বলেন, ‘আমরা জাতীয় একটি ঐতিহাসিক দিনে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করব, আপনারা (পুলিশ) দিলেন না। তাহলে আমাদেরকে পার্টি অফিসের সামনে দিন, আমরা দরখাস্ত করেছি।’

১৯৭৫ সালের ৭ নভেম্বরের ঘটনাপ্রবাহ স্মরণে আগামী ৭ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। এর অংশ হিসেবে প্রথমে ৭ ও পরে ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশের কাছে আবেদন করেছিল বিএনপি।

তখন আওয়ামী লীগ নেতারা ওই দিনটিতে সমাবেশ প্রতিহত করার হুমকি দেয়। বিএনপি একে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করলেও আওয়ামী লীগ দিনটিকে মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস হিসেবে পালন করে। দুই প্রধান দলের মুখোমুখি অবস্থানের মধ্যে ঢাকা মহানগর পুলিশ জানিয়ে দেয় ৭ বা ৮ নভেম্বর কাউকেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে দেওয়া হবে না।

এই পরিপ্রেক্ষিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকালে সাংবাদিকদের বলেছিলেন, তারা বিকল্প স্থানে সমাবেশের জন্য অনুমতি চাইবেন। এরপর বিকালে রিজভী নয়া পল্টনে অনুমতি চাওয়ার কথা জানান।

রিজভী বলেন, ‘আপনারা (পুলিশ) যে অজুহাত দিয়েছেন, যে অন‌্য রাজনৈতিক দলও দরখাস্ত করেছে, সেজন্য দিতে পারলেন না। ঠিক আছে, তাহলে ৮ তারিখে আমাদেরকে পার্টি অফিসের সামনে সমাবেশ করার অনুমতি দিন।’



এই প্রতিবেদন টি 626 বার পঠিত.