শ্রীমঙ্গলে আদিবাসিদের মানববন্ধন

adibashee
শ্রীমঙ্গল প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে খাসি তথা আদিবাসিদের বিরোদ্ধে মিথ্যা রিপোর্ট প্রদানকারী কর্মকর্তার শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল ভানুগাছ রোডস্থ পৌরসভার সম্মুখে প্রায় ১১টি আদিবাসী পুঞ্জির পাঁচ শতাধিক আদিবাসীরা অংশ নেয়।

এ সময় মনিপুরি যুব কল্যান সমিতির সাংগঠনিক সম্পাদক ভিম্পল সিনহার সঞ্চালনায় বক্তব্য রাখেন, বৃহত্তম সিলেট আদিবাসী ফোরামের কো চেয়ায় পার্সন জিডিসন প্রধান সুচিয়াং, সংগঠনের মহা সচিব ফিলা পত্মী, ত্রিপুরা কল্যান সংসদ এর সিলেট বিভাগীয় সম্পাদক শ্যামল দেব বর্মা , চা জনগোষ্ঠি আদিবাসী ফোরামের সভাপতি পরিমল সিং বাড়াইক, পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ প্রমুখ।

মানব বন্ধনে বক্তারা বলেন, মিথ্যা,ভিত্তিহীন ও বাস্তবতা বর্জিত ও গোজামিলপূর্ন রিপোর্ট গুলোতে শুধু ব্যাক্তি নয় পুরো একটা সম্প্রদায় তথা জাতিকে অপমান ও হেয় প্রতিপন্ন করা হয়েছে। যে কোন বুদ্ধিমান ব্যক্তি রিপোর্ট গুলো পড়লে বুঝতে অসুবিধা হবে না যে প্রতিবেদক শুধু ব্যক্তি আক্রমন নয় একটি জাতি বা সম্প্রদায়কে বা ভাষাকে কটাক্ষ করে যে রিপোর্ট করেছেন তা কোন ভাবেই সাংবাদিকতার নিতিমালার ভিতরে পড়ে না।

উল্লেখ্য দৈনিক যুগান্তর পত্রিকায় খাসিয়ারা গাছ কেটে পান গাছ লাগায় বলে সংবাদ প্রকাশিত হয়েছিল।



এই প্রতিবেদন টি 591 বার পঠিত.