ভারত বনাম পাকিস্তান ফাইনাল খেলা শুরু

পাকিস্তান দলের হয়ে আজ সবার নজরে থাকবেন হাসান আলী। বল হাতে দুর্দান্ত ফর্মে থাকা হাসান চলমান আসরে ৪ ম্যাচে ১০টি উইকেট ঝুলিতে পুরেছেন। অপরদিকে ভারতীয় দলের হয়ে লাইমলাইটে থাকবেন শিখর ধাওয়ান। চ্যাম্পিয়নস ট্রফিতে এখন পর্যন্ত সেরা রান সংগ্রাহক তিনি। ৪ ম্যাচে ৩১৭ রান করেছেন এই ভারতীয় ওপেনার। ওভালের উইকেট হবে ব্যাটিং সহায়ক। তবে নতুন বলে বাড়তি সুবিধা পাবে পেসাররা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টি হওয়ার কোনো শঙ্কা নেই। আকাশ খানিকটা মেঘলা থাকবে। সংগ্রহটা ৩০০ কিংবা ৩২০ এমন হতে পারে। চারিদিক থেকে একটা আওয়াজ বাতাসে ভেসে ভেড়াচ্ছে আজ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের লড়াই নাকি ভারতীয় ব্যাটসম্যান বনাম পাকিস্তানি বোলিংয়ের। কিন্তু কেন? গ্রুপে পাকিস্তান ম্যাচে বোলাররা বেশ ভাল বল করেছিল। শ্রীলঙ্কা ম্যাচে পারেনি ভুবিরা। তবে সেমিতে বাংলাদেশের বিপক্ষে ভারতীয়রা বোলাররা খারাপ করেনি। তারপরও আলোচনায় আমির, হাসান আলীদের তাক লাগানো বোলিং।

ভারতের কাছে হেরে চ্যাম্পিয়নস ট্রফি শুরু করে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে সাউথ আফ্রিকাকে ধসিয়ে দেয় আমির-শোয়েবরা। আর সেমির দৌড়ে শ্রীলঙ্কাকে বিদায় করে দারুণ সূচনা করে পাকিস্তান। সেমিফাইনালে ‘এ’ গ্রুপের শীর্ষ দল ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট হাতে পায় পাকিস্তান। এদিকে গ্রুপে শীর্ষে থেকেই সেমি নিশ্চিত করে ভারত। পাকিস্তানকে ১২৪ রানে পরাজিত করে চ্যাম্পিয়নস ট্রফির যাত্রা শুরু করে কোহলিরা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে হেরে যায় ভারত। আসরে টিকে থাকার লড়াইয়ে সাউথ আফ্রিকাকে ৮ উইকেটে পরাজিত করে সেমির টিকিট পায় গতবারের চ্যাম্পিয়নরা। সেমির মঞ্চে বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ভারত।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন/উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জ্যাসপ্রীত বুমরাহ।

পাকিস্তান একাদশ: আজহার আলী, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদব খান, হাসান আলী, জুনায়েদ খান।



এই প্রতিবেদন টি 165 বার পঠিত.