নির্বাচন নয়, ষড়যন্ত্রের পথেই খালেদা জিয়া:তথ্যমন্ত্রী

 

নির্বাচন নয়, বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়া এখনও ষড়যন্ত্রের পথে অস্বাভাবিক পন্থায় রাজনৈতিক পরিবর্তনের আশায় আছেন’ বলেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মিরপুরের একটি রেস্তোঁরায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ঢাকা মহানগর পশ্চিম শাখা আয়োজিত ইফতারপূর্ব আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘নির্বাচন খালেদা জিয়ার মূল উদ্দেশ্য নয়। নির্বাচনকে কেন্দ্র করে একটা অস্বাভাবিক পরিস্থিতি তৈরির নানা ফন্দি-ফিকির করছেন তিনি। তার (খালেদা জিয়ার) কারণেই দেশে এখনও ষড়যন্ত্রের রাজনীতি বিদ্যমান। গণতন্ত্রের পথে নয়, চক্রান্তের পথে ক্ষমতায় যাবার আশায়ই তিনি ষড়যন্ত্রের রাজনীতি ছাড়তে পারেননি।’
‘একারণে তিনি (বেগম জিয়া) গণতন্ত্রের ধার ধারেন না’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘শেখ হাসিনার সরকারের নেতৃত্বে দেশ যখন গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকীকরণ ও উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে, তখন বিএনপিনেত্রী নির্বাচন বর্জন-ভন্ডুল ও আগুনসন্ত্রাসে নেতৃত্ব দিয়েছেন, জংগিবাদকে প্রশ্রয় দিয়ে শান্তি বিনষ্টের অপচেষ্টার মাধ্যমে দেশে অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করে অবৈধ পন্থায় ক্ষমতা দখলের পাঁয়তারা অব্যাহত রেখেছেন।’
বর্তমান বিশ্ব প্রেক্ষাপটের  দিকে নির্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ও বিশ্বে এখন আর ষড়যন্ত্রের রাজনীতির কোনো স্থান নেই। গণতন্ত্রের অভিযাত্রায় ষড়যন্ত্রকারীদের বিচার ও দমনই এখন দেশের দায়িত্ব।
জাসদ ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মাইনুর রহমানের সভাপতিত্বে সভায় জাসদ নেতৃবৃন্দের মধ্যে বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, নূর-উন-নবী, কাজী সিদ্দিকুর রহমান, রফিকুল ইসলাম রাজা প্রমূখ বক্তব্য রাখেন।



এই প্রতিবেদন টি 269 বার পঠিত.