প্রধানমন্ত্রী অস্ট্রিয়া যাচ্ছেন ২৯ মে

ফাইল ছবি

২৮ মে রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। ইন্টারন্যাশনাল অ্যাটোমিক এনার্জি এজেন্সির (আইএইএ) সম্মেলনে যোগ দিতে ২৯ মে সোমবার অস্ট্রিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক ও মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ সম্মেলনে প্রধানমন্ত্রীর অংশগ্রহণ বিশ্বশান্তি রক্ষা, নিরস্ত্রীকরণ এবং সব ধরনের পারমাণবিক অস্ত্রের বিস্তার রোধে বাংলাদেশের সুদৃঢ় অবস্থানকে পুনর্ব্যক্ত করবে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

তিনি জানান, সফরকালে প্রধানমন্ত্রী অস্ট্রিয়ার ফেডারেল চ্যান্সেলর ক্রিস্টিয়ান কার্নের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বৈঠকে কৃষি ও প্রাণীসম্পদ উন্নয়নে সহযোগিতা, দু’দেশের মধ্যে সরাসরি বিমান চলাচল, নিয়মিত কূটনৈতিক আলোচনা অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হবে।

আইএইএ সম্মেলনে আফ্রিকা, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল, ইউরোপ, দক্ষিণ আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চল হতে একজন করে রাষ্ট্র অথবা সরকারপ্রধান অংশ নেবেন বলে আশা করছে আয়োজক সংস্থা। ইতোমধ্যে, মরিশাস ও উরুগুয়ের রাষ্ট্রপ্রধানরা তাদের উপস্থিতি নিশ্চিত করেছেন।



এই প্রতিবেদন টি 311 বার পঠিত.