এশিয়া ফাউণ্ডেশনের পক্ষ থেকে বই বিতরণ

asiaঢাকা, ৯ মার্চ, রেডটাইমস বিডি ডটকম:
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশের পক্ষ থেকে দেশের ২২টি মহিলা কলেজে ৪০০০ বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

আজ বিতরণ কারা এই বইয়ের আনুমানিক মূল্য ১০লক্ষ টাকারও বেশী।

বইয়ের মধ্যে ইংলিশ, ব্যবসায় পরিচিতি, ব্যবস্থাপনা ও কম্পিউটার বিজ্ঞানসহ অন্যান্য বই ছিল। জ্ঞান ও তথ্যের মাধ্যমে নারীদের প্রগতির পথে ধাবিত করা এবং শিক্ষায় নারী পুরুষ বৈষম্য দূর করাই ছিল এই আয়োজনের মূল লক্ষ্য।

দি এশিয়া ফাউন্ডেশন’র ‘বুকস ফর এশিয়া প্রোগ্রাম’ বাংলাদেশের প্রতিটি মহিলা স্কুল ও কলেজে তথ্য ও জ্ঞানের বাহন বই পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে আব্দুর মোনেম লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব এ.এস,এম মাইনুদ্দীন মোনেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন র‌্যার্পোট বাংলাদেশের চেয়ারম্যান জনাব ড: মোশাররফ হোসেন, এছাড়াও এশিয়া ফাউন্ডেশন,  বাংলাদেশের ডেপুটি কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শামীম সিদ্দিকি, বুকস ফর এশিয়ার কো-অর্ডিনেটর শুকলা দে সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা মহিলা স্কুল ও কলেজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি বাংলাদেশে নারী শিক্ষায় বিভিন্ন প্রতিবন্ধকতার তুলে ধরেন, পাশাপাশি দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনা মূল্যে বই বিতরণের জন্য এশিয়া ফাউন্ডেশনকে আ›তরিক ধন্যবাদ জানান।

তারা আরো বলেন- ‘এশিয়া ফাউন্ডেশন নারীর ক্ষমতায়নে, শিক্ষা বি¯তারে বিনামূল্যে অত্যšত উন্নত ও গুণগত মানের বই বিতরণের মাধ্যমে যে অবদান রাখছে তা সত্যিই প্রশংসনীয় এবং এই মহৎ কাজটিকে আমরা সাধুবাদ জানাই।

অনু®ঠানে সাংস্কৃতিক পরিবেশনা করে জামগড়া হোপ ¯কুল ও আশুলিয়া হোপ স্কুল এর ছাত্রীবৃন্দ।

এশিয়া ফাউন্ডেশনের বাংলাদেশের ডেপুটি কান্ট্রি রিপ্রেজেনটেটিভ আর্থিক সহায়তার মাধ্যমে এই প্রোগ্রামকে সাফল্যমন্ডিত করার জন্য আব্দুল মোনেম ফাউন্ডেশনকে কে আন্তরিক ধন্যবাদ জানান।

এছাড়াও তিনি পূবালী ব্যাংক লিমিটেড, বারিধারা স্কলারস ইনস্টিটিউট, র‌্যার্পোট বাংলাদেশ লিমিটেড, অতিশ দীপঙ্কও ইউনির্ভাসিটি, মো: ইসরাফিল আলম এম.পি, এবং প্রফেসর এম. আবুল হোসাইন সিকদার কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

একই সাথে এশিয়া ফাউন্ডেশনকে বিনামূল্যে বই দানের জন্য জন উইলি এন্ড সন্স, পিয়ারসন, লাইন রাইনার, ডব্লিউ ডব্লিউ নরটন এন্ড কোম্পানি সহ আমেরিকান অন্যান্য প্রকাশকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ‘বুক ফর এশিয়া প্রোগ্রামের কো-অর্ডিনেটর মিস শুকলা দে সার্বিক সহযোগিতা করেছেন- আব্দুল মোনেম ফাউন্ডেশন।
রেডটাইমস বিডি ডটকম/ই এইচ/আই এইচ/এস ডি